বসন্ত বিলাসী
- আবদুর সবুর সাজ্জাদ ২৯-০৪-২০২৪

এখনো কি দখিনের জানালা খুলে থাক?
ফিরে পাওয়ার লোভে সেই দিন গুলো।
কখনো কি লক্ষ্য করেছো তুমি
দখিনা বাতাস বইছে জানালার ফাঁকে
দেখেছো কি গ্রিল ছুঁয়ে আসা বাতাস
তোমায় ছুয়ে দিয়ে যায় স্নিগ্ধ পরশে।
মনে পড়ে সেই বসন্তের কথা?
বলেছিলাম তোমায়,আসবো বাতাস হয়ে
জানালার ফাঁকে ছুয়ে যাবো তোমায়।
আজ এই বসন্তে আবার এসেছি তোমার পানে
হয়তো ঐ বাতাসের মাঝে একটু স্পর্শ করতে।
এলো চুল আর ছলছল অপলোক চেয়ে থাকা
চোখের মণি দুলে যায় বাতাসের ঢেউয়ে।
দেখেছো কি তোমার বাগানে আজ কতো ফুল?
মনে কি পড়ে যায় সেই দিনটির কথা
একগুচ্ছ ফুল হাতে তোমায় বলেছিলাম
ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।